৯ম শ্রেণি ব্যবসায় উদ্যোগ ৪র্থ সপ্তাহের এ্যাসাইনমেন্ট

নবম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১। পরবর্তী এক সপ্তাহের ভিতরে প্রত্যেক শিক্ষার্থীকে নবম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট সমাধান তৈরি করে জমা দিতে হবে। আপনারা যাতে খুব ভালোভাবে নবম শ্রেণির ব্যবসায় উদ্যোগ সমাধান তৈরি করতে পারেন, তার জন্য আজকের এই পোস্ট। নিচে নবম শ্রেণির ব্যবসায় উদ্যোগ অ্যাসাইনমেন্ট উত্তর তুলে ধরা হয়েছে।

৯ম শ্রেণি ব্যবসায় উদ্যোগ ৪র্থ সপ্তাহের এ্যাসাইনমেন্ট এর প্রশ্ন:

ক) সাভারের হেমায়েতপুর-এ চামড়ার জুতা তৈরির কারখানা, খ) পােলট্রি ফার্মে মুরগির ডিম ও বাচ্চা উৎপাদন করা, গ) পদ্মা সেতু তৈরি করা, ঘ) বাখরাবাদ গ্যাসফিল্ড থেকে গ্যাস উত্তোলন, ঙ) কক্সবাজারে মেরিনড্রাইভ সড়ক তৈরি, চ) সুন্দরবন থেকে মধু আহরণ করা, ছ) জয়পুরহাট সুগারমিলে আখ থেকে চিনি তৈরি, জ) বৈদেশিক বাণিজ্যে সমুদ্র বন্দর ব্যবহার করা, ঝ) গাছের চারা উৎপাদন, ঞ) হাসপাতালে চিকিৎসা দেওয়া।
উপরে বর্ণিত কাজগুলাে কোন শিল্পের (প্রজনন, নিষ্কাশন, নির্মাণ, উৎপাদন, সেবা) আওতাভুক্ত তার তালিকা তৈরি করে আওতাভুক্ত হওয়ার কারণ ব্যাখ্যা কর।

খুব শীঘ্রই তোমাদের জন্য নবম শ্রেণীর চতুর্থ সপ্তাহের ব্যবসায় উদ্যোগ বিষয় এর এসাইনমেন্ট এর উত্তরটি এখানে প্রকাশিত হবে। অ্যাসাইনমেন্ট এর উত্তরটি লেখার কাজ চলছে আশা করছি অল্প কিছুক্ষণের মধ্যেই তোমাদেরকে উত্তর দেওয়া যাবে।

আপডেট চলমান রয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যেই পেয়ে যাবে আশা করছি
নবম শ্রেণির ৪র্থ এ্যাসাইনমেন্ট এর অন্যান্য বিষয়ের উত্তর:

1 thought on “৯ম শ্রেণি ব্যবসায় উদ্যোগ ৪র্থ সপ্তাহের এ্যাসাইনমেন্ট”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top